1. admin@doinikkhobor24.com : admin :
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৫:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।  
শিরোনাম :
করোনার টিকা নিলেন কালিয়াকৈর পৌরসভার সম্ভাব্য মেয়র পদপ্রার্থী রফিকুল ইসলাম তুষার গাজীপুর মহানগরের ৪৯ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক পদে মোঃ ফজল করিমকে দেখতে চায় ওয়ার্ডবাসী এইচ টি ইমাম চলে গেলেন না ফেরার দেশে গাজীপুর মহানগরের কুনিয়া তারগাছ এলাকার বৃদ্ধা জমিলা খাতুনের খুনের পলাতক আসামীকে গ্রেফতারের দাবী কক্সবাজার ইনডোর স্টেডিয়ামের নির্মাণ কাজের উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ঝালকাঠি পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন নিজের অর্থদিয়ে অসহায় শিশুর চোখের ছানি অপারেশন মানিকগঞ্জের সিঙ্গাইরে দলীয় কোন্দলের জেরে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা আগামীকাল সোমবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্বরে মাসব্যাপী মেলা ও লোকজ উৎসব গাজীপুরে পুবাইলে অটোরিকশা চালক হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার ছাগলনাইয়া প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি শেখ কামাল, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নির্বাচিত

ইতিহাস সৃষ্টি করলেন মাননীয় প্রধানমন্ত্রী প্রায় ৭০ হাজার গৃহহীন পরিবারকে পাকা বাড়ি উপহার দিয়ে

  • প্রকাশের সময় : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ৪৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

আরিফুল ইসলাম শামিমঃ মুজিববর্ষ উপলক্ষে একযোগে দেশের ভূমিহীন ও গৃহহীন প্রায় ৭০ হাজার পরিবারকে পাকা বাড়ি উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৩ জানুয়ারি) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৪৯২টি উপজেলার ৬৯ হাজার ৯০৪ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পাকা ঘরসহ বাড়ি হস্তান্তর করেন তিনি।

জানা গেছে, প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় সারা দেশে প্রায় নয় লাখ মানুষকে জমিসহ পাকা ঘর করে দেওয়ার প্রক্রিয়া চলমান। ইতিমধ্যে প্রথম পর্যায়ে প্রায় ৭০ হাজার বাড়ি নির্মাণ হয়েছে। সেই বাড়িগুলো আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা হস্তান্তর করেন।

দ্বিতীয় ধাপে আরও প্রায় এক লাখ পরিবারকে ঘর উপহার হিসেবে দেওয়া হবে। শুধু ঘরই নয়, প্রতিটি ঘরে বিদ্যুৎ ও পানির ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি এই পরিবারগুলোর কর্মসংস্থানেও উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনটি প্রকল্পের মাধ্যমে এই ঘরগুলো দেওয়া হচ্ছে। এর মধ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৪১৯ কোটি ৬০ লাখ টাকায় তৈরি করা হয়েছে ২৪ হাজার ৫৩৮টি ঘর। দুর্যোগ মন্ত্রণালয়ের দুর্যোগ সহনশীল ঘর নির্মাণ প্রকল্পের আওতায় ৬৫৯ কোটি ৮২ লাখ টাকায় ৩৮ হাজার ৫৮৬টি ঘর এবং ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম প্রকল্পের আওতায় ৫২ কোটি ৪১ লাখ টাকায় ৩ হাজার ৬৫টি ঘর নির্মিত হচ্ছে। প্রকল্পগুলোতে মোট ব্যয় হয়েছে ১ হাজার ১৬৮ কোটি ৭১ লাখ টাকা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
March 2021
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  

বিজ্ঞাপন

© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It