1. admin@doinikkhobor24.com : admin :
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০১:৫৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।  
শিরোনাম :
গাজীপুর কাশিমপুর কারাগারে হাজতির মৃত্যু সোনারগাঁও থানায় নতুন ওসি হাফিজুর রহমানের যোগদান দ্বিতীয় ধাপে করোনার সংক্রমণ বাড়ার কারণে, মাস্ক বিতরণ করলেন যুবলীগের দুই নেতা মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজের ২০০০ ব্যাচ এর উদ্যোগে মসজিদের মুসল্লিদের জন্য মাস্ক  বিতরণ সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলামকে বদলি সোনারগাঁওয়ে অতিরিক্ত ভাড়া আদায়ে দোয়েল কোম্পানি লিমিটেড কে জরিমানা স্বাধীনতার ৫০ বছর পূর্তি সুবর্ণ জয়ন্তীতে গাজীপুর মহানগর বাসীকে শুভেচ্ছা জানিয়েছেন মোঃ মতিউর রহমান মতি বন্ধুর অন্তঃসত্ত্বা স্ত্রীকে ফুসলিয়ে বিয়ে করল কথিত মাওলানা মীর শোয়াইব আনসারী গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগে বর্ধিত সভা অনুষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্ম বার্ষিকী উপলক্ষে গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগে হুইল চেয়ার – শাড়ি-লুঙ্গি ও খাবার বিতরণ

সোনারগাঁয়ে নদী, খাস জমি ও হালট দখল করে বালু ভরাটের অভিযোগ

  • প্রকাশের সময় : সোমবার, ১৫ মার্চ, ২০২১
  • ৬৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

আরিফুল ইসলাম শামিমঃ  নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা নদী তীরে সরকারি জায়গা বালু ভরাট করে দখলের অভিযোগ উঠেছে শাহ জালাল নামের এক প্রভাবশালী ফার্নিচার ব্যবসায়ীর বিরুদ্ধে। স্থানীয়রা অভিযোগ করেছেন আনলিমা কম্পানীর সাইনবোর্ড ব্যবহার করে সরকারি জমির পাশাপাশি ব্যক্তি মালিকানাধীন জমি দখল করার তৎপরতা চালাচ্ছেন। এ ঘটনায় এলাকাবাসী মানববন্ধন করেছেন।

গত এক সপ্তাহ ধরে উপজেলার পিরোজপুর ইউনিয়নের দুধঘাটা এলাকায় প্রতিদিন আঠারোটি ড্রেজার দিয়ে চলছে বালু ভরাটের কাজ। অভিযুক্ত শিল্প গ্রুপের ঠিকাদার ছয়হিস্যা গ্রামের ইদ্রিস আলীর ছেলে অভিযোগটি অস্বীকার করে বলেন, ক্রয়কৃত জমিতেই বালু ভরাট করার কাজ চলছে।

খোঁজ নিয়ে জানা যায়, নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার দুধঘাটা মৌজায় ব্যক্তি মালিকানাধীন জমি না কিনে এবং নদীর তীরবর্তী সরকারি খাস জমি ও হালট দখল করে অবৈধ ভাবে গত এক সপ্তাহ ধরে বালু ভরাট করে আসছে তারা।

স্থানীয়রা জানান, প্রভাবশালী ব্যক্তিদের বালু ভরাটের কাজ দেয়ায় ভুক্তভোগীরা আতঙ্কে মুখ খুলতে পারছেন না।

স্থানীয়রা আরও বলেন, শাহ জালালের নেতৃত্বে ৩০-৩৫ জনের একটি সিন্ডিকেট সশস্ত্র মহড়া দিয়ে দিনরাত বালু ভরাট করছে।

ড্রেজার বসানোর খবর পেয়ে গতমাসে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা ড্রেজারের পাইপ লাইন ও ড্রেজার ভাংচুর করে বালু ভরাটে মৌখিক নিষেধাজ্ঞা জারি করে।

স্থানীয় বাসিন্দারা নাম প্রকাশ না করার শর্তে জানান, প্রভাবশালী রাজনৈতিক সিন্ডিকেট জোর করে সরকারি খাস জমি নদীর উৎস মুখ বন্ধ করে বালু ভরাট করছে। তারা জানান, মেঘনা নদীর র্তীরবতী খাস জমি ও হালট ভরাট করায় ফসলি জমি নষ্ট হচ্ছে।

এলাকাবাসী অভিযোগ করেন, প্রশাসনের ছত্রছায়ায় ভূমিদস্যুরা বালু ভরাট করছে।
সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, সরকারি খাস ও হালট যে বা যারাই ভরাট করুক তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
April 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

বিজ্ঞাপন

© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It